কুমিল্লায় সড়কের ওপর বিলবোর্ড, ঘটতে পারে দুর্ঘটনা

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা মহানগরে সড়কের ওপরে বিপজ্জনকভাবে নির্মাণ করা হয়েছে বড় বড় একাধিক বিলবোর্ড। ফলে যেকোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। অতীতেও দেশের বিভিন্ন স্থানে বিলবোর্ড ভেঙে পড়ে পথচারী নিহত ও ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার কুমিল্লা মহানগরের বিভিন্ন স্থানে ঘুরে বেশ কয়েকটি স্থানে এমন বিলবোর্ডের দেখা মেলে। নগরের রেসকোর্সের নিশা টাওয়ারের সামনে, জিলা স্কুল রোডে, ঈশ্বর পাঠশালা সংলগ্ন এলাকায় অন্তত তিনটি ঝুঁকিপূর্ণ বিলবোর্ডের দেখা গেছে।

শহরের অভ্যন্তরীণ সড়ক হওয়ায় প্রতিদিন এই সড়কগুলোতে বিভিন্ন পেশার, বিভিন্ন বয়সের অসংখ্য মানুষ এবং যানবাহন চলাচল করে। কাজেই দুর্ঘটনা ঘটলে সেটা ভয়ংকরই হবে বলে মনে করছেন সাধারণ জনগণ।

রেসকোর্স এলাকার বাসিন্দা শাহ আলম বলেন, ‘এগুলো বেশি পুরোনো না। তবে এগুলো অবশ্যই ঝুঁকিপূর্ণ। রাস্তার ওপর এমন বিলবোর্ড না হলেই ভালো। কারণ, বিপদের হাত-পা নেই। এগুলো সিটি করপোরেশন অপসারণ করলেই ভালো হবে।’

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া বলেন, ‘বিলবোর্ডের ক্ষেত্রে যেগুলো আমরা অনুমোদন দিয়েছি, সেগুলোই স্থাপন করা হয়েছে। নগরের সৌন্দর্য কিংবা ঝুঁকি যাচাই-বাছাই করেই অনুমোদন দেওয়া হয়।’ তবে অনুমোদন না নিয়ে কেউ এ ধরনের বিলবোর্ড নির্মাণ করলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

সূত্রঃ প্রথম আলো

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
error: আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ !