কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছুদের কুমিল্লায় জামাই আদর!

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ভর্তি পরীক্ষায় আদর আপ্যায়ন ও নিরাপত্তায় সন্তুষ্ট ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। তারা অনেকটা জামাই আদর পেয়েছে! পরীক্ষার সব কটি কেন্দ্রে রয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা।

ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মাঝে শরবত ও বিশুদ্ধ বোতলজাত খাবার পানি বিতরণ করতে দেখা গেছে। এছাড়া, ব্যাগ, মোবাইলসহ গুরুত্বপূর্ণ মালামাল স্কাউট সদস্যরা রেখেছেন।

নগরীর সড়কগুলোতে শিক্ষার্থীদের কেন্দ্র পেতে সহায়তা করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষ। ফেসবুকে বিভিন্ন গ্রুপে থাকা, যাতায়াত ও ভর্তি বিষয়ে জানার জন্য নানা প্রশ্ন করছে ছাত্র-ছাত্রীরা। সঙ্গে সঙ্গে কুমিল্লার স্থানীয় ও বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীরা উত্তর প্রদান করছেন।

অসুস্থ পরীক্ষার্থীদের স্কাউটস সদস্যরা কোলে তুলে কেন্দ্রে পৌঁছে দেন। শুধু কিছু অতিরিক্ত ভাড়া পরীক্ষার্থীদের বিরক্তির কারণ হয়েছে।

চট্টগ্রাম শহর থেকে আসা ভর্তিচ্ছু মিঠুন বলেন, রাস্তায় জ্যাম না থাকাতে যথাসময়ের আগেই পরীক্ষা কেন্দ্রে এসে উপস্থিত হয়েছেন।

মিঠুনের মা জানান, গাড়ি থেকে নামার পর থেকে ছেলেমেয়েরা সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। নিজ থেকে জানতে চাইছে, কোথায় যাবেন, কোথায় কেন্দ্র, সিট খুঁজতে সহায়তা করেছে। বিষয়টি খুব প্রশংসনীয়।

তিনি আরও বলেন, পুলিশ ও স্বেচ্চাসেবীরা খাবার পানি, শরবত বিতরণ করছে। এটা ভালো দিক।

সিসিএন শিক্ষা পরিবারের সদস্য মো. হাবিবুল্লাহ বলেন, প্রতিটি কেন্দ্র বিশুদ্ধ খাবার পানির বোতল দেওয়া হচ্ছে। প্রায় ৭০ হাজার পানির বোতল বিতরণ করা হবে।

হামদর্দ কুমিল্লা জেলা জোনের ম্যানেজার রফিকুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষা উপলক্ষে বিনামূল্যে শরবত বিতরণ করা হয়। যা ভর্তি পরীক্ষা চলাকালীন বিতরণ করা হবে।

সূত্রঃ বিডি প্রতিদিন

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
error: আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ !