ইতালি প্রবাসীর মরদেহ ফেরত নিল না পরিবার

মারা যাওয়ার পর ৪৫ দিন পর্যন্ত ইতালির একটি মর্গে পড়েছিল আব্দুল হাই (৪৪) নামে এক বাংলাদেশির মরদেহ । পরে দেশে থাকা তার আত্মীয়-স্বজনরা লাশ ফেরত নিতে অস্বীকার করায় ইতালিতেই ধর্মীয় রীতি অনুযায়ী তাকে দাফন করা হয়েছে।

নিহত আব্দুল হাইয়ের বাড়ি কুমিল্লা। দীর্ঘদিন অসুস্থ থাকার পর রোমের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ জানুয়ারি তিনি মারা যান। পরে সেদিন থেকেই তার মরদেহটি মর্গে রাখা হয়।

এরপর সামাজিক সংগঠন ইল ধূমকেতুর কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন আব্দুল হাই নামের এক বাংলাদেশির লাশ দীর্ঘদিন ধরে মর্গে পড়ে আছে। এরপরই হাইয়ের আত্মীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ হয়। পরে তারা মরদেহ দেশে নিতে অস্বীকার করে এবং একই সঙ্গে লাশ ইতালিতে দাফন করার অনুমতি দেন। ফলে রোম দূতাবাসসহ অন্যান্য প্রবাসী বাংলাদেশিদের আর্থিক সহযোগিতায় আব্দুল হাইয়ের মরদেহ শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে দাফন করা হয়।

সামাজিক সংগঠনটির কর্ণধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু বলেন, যারা আর্থিক সহযোগিতায় এগিয়ে এসেছেন বিশেষ করে রোম দূতাবাসসহ প্রবাসি বাংলাদেশিদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। নিহতের রুহের মাগফেরাত কামনায় আগামী শুক্রবার মসজিদে দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ