কুমিল্লায় চেয়ারম্যান পদে লড়ছেন স্বামী-স্ত্রীসহ এক পরিবারের তিন সদস্য

সপ্তম ধাপে অনুষ্ঠিত হবে কুমিল্লার বুড়িচংয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে। তার আগেই চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের তিন সদস্য নেমেছেন নির্বাচনী মাঠে। উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শাহ কামাল, তার স্ত্রী আমেনা খাতুন ও শাহ কামালের বোনের স্বামী শহীদ উল্লাহ মিয়াজি স্বতন্ত্র প্রার্থী হিসেবে একই পদে চালাচ্ছেন প্রচার প্রচারণা।

শনিবার (১৫ জানুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তিন প্রার্থীরই মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। ওই ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। যাচাই বাছাই শেষে ১৩ জনেরই মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন কমিশন।

এ বিষয়ে ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সপ্তম ধাপের ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ কামাল জানান, তিনি এবং তার পরিবারের সদস্যরা মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং নির্বাচন কমিশন তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। তারা আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে, গত ১২ জানুয়ারি মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উপজেলার টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে ৫৮৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ৯৯ জন সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ৪০৩ জন রির্টানিং কর্মকর্তা বরাবরে তাদের মনোনয়নপত্র জমা দেন।

উল্লেখ্য, আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে বুড়িচং উপজেলার ৯ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী ১২ জানুয়ারি পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়ন যাচাই-বাছাইয়ের সময় নির্ধারিত ছিল ১৫ জানুয়ারি। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ জানুয়ারি।

বুড়িচং উপজেলার নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, আগামী ৭ ফেব্রুয়ারি উপজেলার ৯ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ১০৩টি কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সকল প্রস্তুতি চলছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ