কুমিল্লায় জমে উঠছে কুরবানির পশুর হাট

লকডাউনের শিথিলতা আর করোনা সংকমণের ভয় নিয়েই কুমিল্লায় শুরু হয়েছে পশুর হাট। কুমিল্লার বিভিন্ন হাটে গিয়ে দেখা যায়, ট্রাকে করে এবং হাঁটিয়ে গুরু ছাগল নিয়ে আসছেন বেপারীরা। শুরুর দিকে একটু কম ভিড় থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ক্রেতার সংখ্যা।

কুমিল্লা নগরীর নেউরা বাজারের আজকের সবচেয়ে বড় গরু ছিলো সুলতান এগ্রো ফার্মের ‘হামজা’। ওজন না জানালেও গরুর সাথে থাকা লোকজন জানালেন, দাম চাওয়া হচ্ছে ১১ লাখ। এই প্রথম বার গরুটিকে বাজারে তোলা হয়েছে।

একই সাথে সেখানে ছিলো আরো কয়েকটি প্রায় একই সাইজের গরু। চান্দিনা থেকে গরু নিয়ে আসা বেপারী আমিন জানান, ৯ টি গরু নিয়েই বাজারে বসা। একটিও বিক্রি হয় নি। বাজার এখনো জমেনি বলে ক্রেতা কম হতে পারে। আশা করা যায়, দুয়েক দিনের মধ্যে বাজার জমে উঠবে।

এদিকে বাজারে ক্রেতাদের মধ্যে বেশির ভাগকেই দেখা গেছে গরু-ছাগল দেখে শুনে চলে যাচ্ছেন। পছন্দ হলেও অনেকে দামে না হওয়ায় ঘুরে ফিরেই চলে যাচ্ছেন। চকবাজার থেকে আসা ক্রেতা রশিদ আহমেদ জানান, প্রতিবছর নেউরা বাজার থেকেই গরু কেনা হয়। এবারো তাই আসা। গরু তেমন ওঠেনি, আরো দুয়েকদিন ঘুরে কিনতে হবে।

বাজারের ইজারাদারদের একজন মোঃ আকবর জানান, আশা করা যায় আজ থেকেই বাজার জমবে। বাজারে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। মাইকিং করা হচ্ছে যেন সবাই মাস্ক ব্যবহার করে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ