কুমিল্লায় ভয়াবহ সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ আহত ৪০

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বেলুন ফোলানো গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ ৪০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে উপজেলার মোকরা ইউনিয়নের বিরলি গ্রামে মাঠে এ ঘটনা ঘটে।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আহতদের মধ্যে কয়েকটি শিশুকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

থানীয়রা জানান, নাঙ্গলকোট উপজেলার বিরুলি গ্রামে মাহফিলের মেলায় বেলুন বিক্রির জন্য ফোলানো হচ্ছিল গ্যাস বেলুন। এ সময় বিক্রেতা আনোয়ার হোসেনের বাড়িতেই ভিড় করেছিলেন ক্রেতারা। বেলুন ফোলানে দেখতে সেখানে ছিল বেশ কয়েকটি শিশু। এর মধ্যে বিকেল সাড়ে ৪টায় বেলুন ফোলানোর গ্যাসের সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। আহত হয় ১০ শিশুসহ অন্তত ৪০ জন।

আহতদের তাৎক্ষণিকভাবে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি দেখে সেখান থেকে বেশ কয়েকজনকে পাঠানো হয় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে।

চিকিৎসকরা জানান, বিস্ফোরণের পর লোহার সিলিন্ডার গুড়ো হয়ে স্প্রিন্টারের মতো গেঁথে গেছে সবার শরীরে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

আহতদের দেখতে এসে কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, এ ঘটনায় আহত হয়েছে ৩০ জন। আহতদের সবার চিকিৎসার ব্যবস্থা করছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আহত ৪০ জনের মধ্যে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে ১৯ জনকে। বাকিদের মধ্যে ৬ জনকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। অন্য ৫ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন বলে জানা গেছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ

error: আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ !