কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করছেন আজকের শিক্ষার্থীরাই হচ্ছে সেই উন্নত বাংলাদেশের নেতৃত্ব দেবে। তারাই একদিন জাতির মুখ উজ্জ্বল করবে। সমৃদ্ধ দেশ গড়তে শিক্ষার্থীদের স্বপ্নবাজ হতে হবে। অধ্যবসায়ী হতে হবে। পড়াশুনায় প্রতিযোগী হতে হবে। বিজ্ঞান ও ইতিহাস-ঐতিহ্য চর্চা করতে হবে। অপসংস্কৃতি ও মাদক থেকে দূরে থাকতে হবে। প্রযুক্তির খারাপ দিক পরিহার করতে হবে।

বুধবার (২ মার্চ ২০২২) সকাল ১০ টায় কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ আয়োজিত ২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ ও ওরিয়ন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম এসব কথা বলেন।

কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নার্গিস আফরোজ এর সভাপতিত্বে ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মায়মুন শরীফ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক লুৎফুর নাহার লাকী,আয়োজক কমিটির আহবায়ক মোহাম্মদ সোহেল কবীর, গনিত বিভাগের প্রভাষক কাজী মোহাম্মদ ফারুক,বাংলা বিভাগের প্রভাষক আবু নায়ীম আল মামুন, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রিয়াজুল ইসলাম শাকিল, মুহসিনা বিনতে কামাল,নবাগত শিক্ষার্থী রিফা তামান্না তানহা, বর্ষণ সাহা প্রমুখ। অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনা করে কলেজের শিক্ষার্থী ফাইরোজ নোভা,রফিকুল মুকিত, জয়িতা পাল ও মিথিলা দাশ।

প্রাণ ফিরেছে কুমিল্লার শিক্ষাঙ্গনগুলোতে,উচ্ছ্বসিত শিক্ষার্থী-শিক্ষকরা

এদিকে শিক্ষার্থীদের পদচারণায় প্রাণ ফিরেছে কুমিল্লার শিক্ষাঙ্গনগুলোতে। বুধবার কুমিল্লা জেলাজুড়ে কলেজগুলিতে চলছে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ ও ওরিয়েন্টেশন । এছাড়া করোনা সংক্রমণ কমে আসায় একই দিনে সরকারি নির্দেশনায় সারাদেশের ন্যায় প্রাথমিক বিদ্যালয়গুলোও খুলেছে। প্রাক-প্রাথমিক বাদে প্রাথমিক বিদ্যালয়ে আজ (বুধবার) থেকে পুরোদমে ক্লাস শুরু হয়েছে। গত ২২ ফেব্রয়ারী থেকে মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদান চলছে। শিক্ষক- শিক্ষার্থী মুখর হয়েছে জেলাজুড়ে শিক্ষা প্রতিষ্ঠান। এতে উচ্ছ্বসিত শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরাও। তবে আর সীমিত পরিসরে নয়, প্রতিদিন পুরোদমে ক্লাস চালুর দাবি করেছেন শিক্ষার্থীরা। এদিকে প্রায় সব প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে শৈথল্যতা লক্ষ্য করা গেছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ